রক্তে ভেজা অমর একুশ
- স্বপন শর্মা ২৮-০৩-২০২৪

বছর শেষে আবার আসে
অমর ফেব্রুয়ারি,
পলাশ, শিমুল, কৃষ্ণচূড়াও
ফুটছে সারি-সারি।

রঙের খেলা চোখের পলক
চারি পাশে জুড়ে,
প্রজাপতি মনটা আমার
বেড়ায় উড়ে-ঘুরে।

ফুলের বনে নিজের সনে
কৃষ্ণচূড়ায় থাকি,
রক্ত ভেজা অমর একুশ
আমায় তোলে ডাকি।

[দৈনিক যুগের আলো-পত্রিকায় ২৭ফেব্রুয়ারি/২০১৭প্রকাশ]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।