শিয়াল মামা
- স্বপন শর্মা ২০-০৪-২০২৪

[১৮/০১/২০১৭ইং "দৈনিক ভোরের কাগজ" পত্রিকা'র 'ইষ্টিকুটুম'-এপ্রকাশ]
.



শিয়াল মামা আর খাবেনা আগের মতো রোজ,
আর নিবেনা অন্যের ঘরে মুরগী ছানার খোঁজ।

মামা ভাবেন বসে-
নিজে এবার খামার দিবে পাক্কা হিসেব কষে।
চশমা চোখে শিয়াল মামা ভাবে
উপরি লাভে নিত্য খাবার খাবে।

লোভের কাছে লাভের অঙ্ক শুন্য দ্বারাই গুণ
শিয়াল মামা খাচ্ছে মুরগী লাভের ঘরে আগুন।

চেয়ারে বসে হিসেব কষে শিয়াল মামা রোজ,
আসল টাকার নিলেম নাতো খোঁজ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।