রক্তে কেনা মুখের বুলি
- স্বপন শর্মা ২৪-০৪-২০২৪

[২৪/০২/২০১৭ইং "বাংলাদেশ সময়" পত্রিকায়
প্রকশিত]

.


মুখের ভাষা শুনলে তবে যাচ্ছে
তারে চেনা,
সে ভাষাটা শহিদ ছেলের রক্ত
দামে কেনা।

শহিদ ছেলের রক্তে কেনা আমার
মুখের বুলি
সে ভাষাতে কথা বলি, ক্যামনে
তাদের ভুলি?

স্বপ্ন বুনি সে ভাষাতে ছন্দ ছড়া
লেখি
বর্ণমালার রঙ্গিন বর্ণ দুচোখ ভরে
দেখি।

ফাগুন এলে আগুন জ্বলে ভাষার
প্রতি টান
শ্রদ্ধা নিয়ে পথ চলি গাইতে
ভাষার গান।

যে ভাষাতে কথা বলি বাউল গায়
গান
এ ভাষাতে শহিদ ছেলের অনেক
অবদান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।