দৃষ্টিকাব্য
- ড. সুজিতকুমার বিশ্বাস - আয়োজন ২০-০৪-২০২৪

যখন দেখেছি তোমার খুশি
ছাড়িয়ে গেছে দিগন্তে বেশ;
ওই চোখেতে কতই হাসি
শপথ জড়ায় স্বপ্ন বেশ।

তোমার চোখে মায়ায় আমি
শান্তি খুঁজেছি অমরাবতী;
তোমার দৃষ্টি কতই দামি
স্বপন ঘরের লজ্জাবতী।

তোমার প্রকাশ সূর্য লাল
মেলছে ডানা দিগবিদিক;
তোমার চাওয়া নির্ভেজাল
তোমার পথে আমিই ঠিক।

নীরব দুপুর কেটে যায়
ওই বসন্ত সাঁঝ প্রকাশে;
তোমায় ভেবে স্বপন পথ
আমার দুচোখে ঘুম ভাসে।
-----

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।