বিরহী বসন্ত ৩
- নীলাম্বর সরকার মিন্টু ১৯-০৪-২০২৪

___________________
দেখতে দেখতে বছর গেলো
শীতের পরে বসন্ত এলো
আর তো তুমি এলে না ।
ঘুমহীন দুটি চোখে
রাত্রি কাটাই একা জেগে
তোমায় নিয়ে করি এখনো
অভূত কল্পনা ।
প্রকৃতির পালা বদলে
ঘটে কত পরিবর্তন ।
জীবনের উত্থান পতনে
আমার যে শুধুই পতন ।
ব্যর্থ জীবনের মায়া বুঝি
তোমার ভাল লাগলো না ।
শীতের পরে বসন্ত এলো
আর তো তুমি এলে না ।
চাওয়া ছিল অল্প একটু করে
জ্যোস্ন্যা দিব তোমায় মুঠো ভরে
জ্যোস্ন্যা , তারা করলো অভিমান
আধার হলো আমার পুরো আসমান ।
আধার তো আর আমার পিছু ছাড়লো না ।
শীতের পরে বসন্ত এল
আর তো তুমি এলে না ।
February 16 at 8:25am

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।