আঁচল
- ড. সুজিতকুমার বিশ্বাস - আয়োজন ২৪-০৪-২০২৪

তোর মুখটা চাঁদের মতো
দেখি ফুলের মতন হাসি;
তোর কথাতেই অবিরত
একাকী কেমন যেন ভাসি।

তোর হৃদয়ে স্বপ্ন পুরাণ
অনেক জমাট বেঁধে আছে;
তুই ছিলি নিত্য অনুমান
সকল বাঁধা আমার কাছে।

স্বপ্ন সাথে আঁচলেতে ঢাকা
সন্ধ্যা দীপে স্বপ্ন অনাবিল
বাঁকা ঠোঁটে দুষ্টুমি যে আঁকা
তোর চোখেতে আকাশ নীল।

বিশ্ব চিনেছি কেমন ছন্দে
গুলিয়ে গেছে ও কাব্যকথা;
ভুরুতে চোখ রেখেছি দ্বন্দ্বে
সে আমার হৃদয়েতে গাঁথা।
------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।