বিসর্জন
- ড. সুজিতকুমার বিশ্বাস - আয়োজন ১৮-০৪-২০২৪

দূরে দূরে জ্বলে ওঠে আলো
সন্ধ্যা ঘনায়েছে চারিদিকে;
আঁধারেতে বেশ লাগে ভালো
নতুন প্রাণ রয়েছে টিকে।

আলো নিভে গেছে- দিবাকর
শেষ হয় সব মরসুম;
গলিপথে আসে অন্ধকার
ও অপ্সরা নুপূরের ধুম।

রাতে আজ আলো জ্বলে বেশি
বেশি রাতে বেশি চলাচল;
নিশি রাতে কত হাসাহাসি
রূপঘরে শত কোলাহল।

সবে আজ ফিরে চলে ধীরে
সাথে নেই কোনো প্রিয়জন;
ঘুম নেই চোখের উপরে
নেমে আসে এক বিসর্জন।
-------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।