রক্তে করা চুক্তি
- মোহাম্মদ ইরফান ২০-০৪-২০২৪

রক্তে কেনা বাংলা ভাষা
রক্তে করা চুক্তি
রক্তে লেখা একুশ স্মৃতি
রক্তে কেনা মুক্তি

কেমন ছিল কৃষ্ণচূড়া
রক্তে রাঙা একুশে?
রক্ত লালে লাল হল সে
কি ভুলে বা কি দোষে?

রক্ত জবার কি ইতিহাস
রক্ত পেল কার কাছে?
বায়ান্নতে ভাই হারানোর
যন্ত্রণা কি তার আছে?

কিভাবে হয় লাল গোলাপের
রক্তে গড়া লাল দেহ?
রক্তে লেখা চুক্তিতে সব
আছে,জানেনা কেহ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।