নবান্নের ডাক
- মোহাম্মদ ইরফান ১৯-০৪-২০২৪

টিয়ার ডাকে ধানের পাড়া
হলদে শাড়ির সাজ ধরে
পালকি চড়ে ধান বধুগণ
উঠবে চাষির রাজ ঘরে

সেই সুবাধে চাষার চুলায়
উঠবে হাড়ি,চড়বে ভোজ
উদোম বিলে,সবায় মিলে
গ্রাম্যমেলা ডাকবে রোজ

চাষার ছেলে হেসে খেলে
আসর জুড়ে গাইবে গান
নীল শাড়িতে সাজবে দেখ
সূর্যিমামার নীল আসমান

খোকার ঘুড়ি আকাশপুরি
জয়ের নেশায় উড়বে যেই
চিলের ডানায় গুত্তা লেগে
খেই হারা এক নিমিষেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।