কয়েকটি খণ্ড কবিতা
- জুনায়েদ বি. রাহমান ১৮-০৪-২০২৪

১)
হ্যাঁ, মশাই
ক্ষুধাতুর প্রাণ খোরাক চায়, পুণ্য নয়!
ধর্মও বলছে- বেঁচে থাকা ইবাদত।
২)
মৌলিক প্রয়োজন মিটাতে-
এখানে,
কেউকেউ গতর খাটিয়ে
পাথুরে শস্য উৎপাদন করে;
কেউকেউ উৎপাদন করে অশান্তি!
ধর্ম শান্তির সপক্ষে....
৩)
তিল- কে তাল বানিয়ে
গোলমাল বাধানো অধার্মিকের কর্ম;
ধর্ম কিম্বা ধার্মিকের নয়।
ধর্মে- শয়তান ও সাধুর সংজ্ঞা
ব্যাখ্যাসহ পরিষ্কার।
অশান্তি সৃষ্টিকারী ধার্মিক নয়;
ধর্মব্যবসায়ী!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।