রঙিন প্রজাপতি
- স্বপন শর্মা ২৯-০৩-২০২৪

খোকা রোজ করে খোঁজ রঙিন প্রজাপতি,
দেখা পেলে সবটা ফেলে ছোটে উর্ধ্ব গতি।

আল পথে যেতে, যেতে আউশ ধানের খেত,
ধরতে হলে সকল বাঁধা করতে হবে ভেদ।

প্রজাপতির পিছু পিছু অনেক পথ ছুটে
পথের মাথায় গর্ত এবার পথটা গেছে টুটে।

ধেৎতারি এবার হবে কী? নামব না কি জলে!
উড়াল দিতাম তার পিছু পাখনা দুটো পেলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।