প্রশ্ন ও আবিষ্কার
- আপন দেবনাথ ২০-০৪-২০২৪

অবশেষ আবিষ্কার হলো শিঙ্গাড়া আলু খেয়ে বাঁচে
নটবরলাল কেনো তাজমহল বিক্রি করতে চেয়েছিলো ?

পোস্টমর্টেম শেষে ডাক্তার বললো ছেলেটার হৃদয়ে একটা মেয়ে পাওয়া গেছে,
আরো আবিষ্কার হলো,
টিকটিকি কেনো মাসিক কিস্তিতে রক্ত বেচে।

ডোনান্ড ট্রাম্প শেষ বয়সে কেনো উত্তেজিত হলো ?
আমার অফিসের ফর্সা মেয়েটা কেনো এক পায়ে
নূপুর পড়ে ?
রাতের বেলায় যাকে মদ খেতে দেখেছি সকালে তাকে বোতলের তলায় পাওয়া গেলো ।

বৃষ্টির দিনে কেমন করে শুকিয়ে যায় শরীর ?
সুন্দরবনের পশুরা জানেই না তাদের বাঁচাতে মানুষ কেনো হরতাল করে,
পুলিশ নাকি অস্ত্র রেখে বই পড়ে !

বান্দরবনে কেনো দেখা দিয়েছিলো খাদ্য সংকট ?
সাঁওতাল পল্লী কোন রঙ্গের আগুনে পুড়ে ?

নাসিরনগরের হিন্দুরা কেনো ঘর রেখে মসজিদে( নিরাপদ স্থান) ঘুমায় ?
কোন দেশে মসজিদের পাশে দূর্গাপূজা হয় ?
কোন দেশে ফেব্রুয়ারি মাস ত্রিশ দিনে ?
কোন দেশে নামাজ পড়তে হয় পুলিশের পাহারায় ?

ক্যান্টনমেন্টে ক্যামনে ধর্ষক ঢুকে যৌনাঙ্গ নিয়ে ?
পাঁচ বছরের পূজাকে কেনো ভুলে গেছে স্বয়ং ধর্ষক ?
পরিমল বাবুর মেয়েটার কী খবর ?
কেনো এতো আলোচিত হলো রেলমন্ত্রীর প্রথম বিয়ে ।

তবে কি মামার বাড়ি আমার ভারতেই হবে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।