অনুভূতিগুলো
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৮-০৩-২০২৪

অনুভূতি আমার হৃদয়ের বিপ্লব,আমি তাকে
ফোটন্ত পুষ্পের মতো আমার প্রেমের ফুলদানিতে
সাজিয়ে রেখেছি,
বড়োই যাতনাময় তবু হৃদয়ের নির্জ্ন ভেলকুনি থেকে
তারে এঁকেছি আমি এই ব্যাকুল প্রাণে ,
ভেবেছি এ কেমন অনুভূতি!
তার মাঝে ক্রমাগত কি এক গভীর আকুতি রেখে
হৃদয়ের বিপ্লব শিখেছি, তার কাছে থেকেই তো আমি
জেনেছি আমি তার মুখের সাথে গোলাপের কোথায় মিল
কিংবা কোন সুবাসে আমি বিভোর আছি অবিরত
কি প্রখর অন্তহীন ধাবমান আমি !
হৃদয়ের রক্তিম অনূভূতিগুলো কখনো কখনো
এমনভাবে ধাবিত হয় তার অভিমুখে;
এত কাছে! এত সান্নিধ্যে !অতি সঙ্গোপনে।
যতোই তাকাই চোখ মেলে মনে হয়
তার স্পর্শ্ আমাকে দিয়েছে নব দিগন্তের সূচনা !
প্রিয়সীর একেকটি মৃদু আলিঙ্গন স্মৃতির গভীরে
সে এক অনূভূতির বিরল শিশির!
তার র্স্পশকে আমি চিরকাল ভেবেছি হৃদয়ের বিপ্লব
ভালবাসার ক্ষত বিক্ষত অনূভূতিগুলো
উদ্বেলিত হাজার স্বপ্নের বিপ্লবী বর্ষ্ণ !
হৃদয়ের স্পন্দনে তার কণ্ঠ আমি শুনেছি ….
আমার অনুভূতিতে তাকে পেয়েছি, কখনো দেখেছি
ফোটন্ত পুষ্পের মতো আমার প্রেমের ফুলদানিতে
সাজিয়ে রেখেছি,
তার এই পাপড়িগুলোকে মনে হয় প্রিয়তমা প্রেমিকার
চেয়ে আরো বেশি ।
আমার এই অনুভূতিগুলো কেবল তারই তো খুঁজে ।
তার মুখের দিকে চেয়ে আমি তাই মনে মনে ভাবি
তুমি কি অনুভূতিগুলোর শিল্পি হতে এসেছো ?
-------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।