প্রেমের বন্দরে কারফিউ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৫-০৪-২০২৪

দিবসের সম্মুখে আজ রাত্রি, ন্যায়নীতির বিরুদ্ধে
হুলিয়া,
গণতন্ত্রের হুঙ্কার আজ নিষিদ্ধ , মানবতার সম্মুখে প্রাচীর
বৈষম্য কার্য্ত উত্তাল, সাম্যের বিরুদ্ধে উগ্রবাদ;
শ্রেষ্ঠের বিকেক কারারুদ্ধ, সত্যের বিরুদ্ধে পরোয়ানা!
এখানে এখন তরুণ আর তরুণীরা নেশার সঙ্গমে
উলঙ্গ!
সত্য আজ মিথ্যোর সম্মুখীন পরাজিত!
উঁচুরা বঞ্চিত করে নীচুর অধিকার;
জ্ঞানহীনা কা্ন্ডারীর উচ্চবিলাসী স্বৈর শাসন..
স্বাধীন মাতৃকার বুকে ঢেলে দেয় বিষ, মুক্তি যুদ্ধকে
করে উপহাস!
বিজয়ের সম্মুখে আজ পরাজয়, মুক্তির বিরুদ্ধে হাতকড়া
প্রেমের শিহরণে বিরহ, প্রেমিক- প্রেমিকার বিদ্রোহ
দেশপ্রেমিকের বিরুদ্ধাচারী -নব উল্লাসে -নব জাগরণে
সাম্যের বার্তা শুনে জারি হয় ভয়ঙ্কর হুলিয়া
প্রণয়ের উৎসমুখে ছুড়ে দেয় রক্তের হোলি অগ্নি শিখা
প্রেমিকার হৃদয় আজ বন্দী, প্রেমের বন্দরে কারফিউ ।
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।