মুক্তির চাবি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - মুক্তির চাবি ২৪-০৪-২০২৪

ঈমান এনেছো যদি কায়েম কর মুমিন
হয়েতো জাগিবে প্রভূ, চাও তুমি যেমন ।
নহে দেরী নেও লুফে প্রভূর এই সমন ।
তুমি মুমিন কিংবা কাফের সালাতেই প্রমাণ
হে মুমিন তুমি নত শিরে হও তার আপন ।
তুমি দাস তুমি ঈমানদার নহে কর গোপন
সেজদা কর নামাজী ছলে তারই চাওয়া মতন
ঐদিনের মুক্তি তবে করে গেলে রোপন ।
নাহি যদি পার মুমিন কি যে হবে দহন !
পানা চাও হে ,প্রভূর সানে তৌহিদী মুসলমান
সালাত ঐ মুক্তির সেতু- চির সত্য শ্লোগান
কত যে আদেশ !কত যে তাগিদ !
করেছে তোমায় বয়ান ।
মুক্তির দূত নবীর হাদিস , আল- কোরআন ।
নহে গোলাম মুক্তি তোমার, নহে বেহেস্ত দান
সালাতবিনে ভ্রান্ত যপে তুমিই নাফরমান ।
কেবা আছে সালাতবিনে হবে আগোয়ান ?
শয়তান নহে নতশিরে শুনে আদেশ তার
তুমি ঈমানদার তুমি দাস তুমি উর্ধ্বে সবার ।
বলে যাও তুমি করে যাও কায়েম
সালাতের মর্ম্ বাণী ।
অন্তঃকরনে চিনে নেও তুমি নত শিরে তারে মানি ।
বাধ্য কর্মে লুফে নেও সালাত ক্ষণিক প্রাণে আনি।
মুক্তির চাবি কিনে নাও তুমি খুলিবে যদি দুয়ার
তুমিই মুমিন তুমিই জয়ী করিবে বেহেস্ত ছোয়ার ।
--------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।