জাগ হে, জাগ হে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - মুক্তির চাবি ২৪-০৪-২০২৪

প্রভূর ইচ্ছায় এল ঐ- পাপ মুক্তির রমজান
জাগ হে ,জাগ হে ,বিশ্বাসী মুমিনগন ।
আরশ হতে এল ঐ- কোরআন বানী ফরমান
জাগ হে, জাগ হে ,জগত যত মেহমান ।
নহে কেহ সম ঐ – প্রভূর বিধান রমজান
জাগ হে, জাগ হে , নেও তুমি প্রতিদান ।
সুবেহ সাদেক এল ঐ -কেন তবে শুয়ে আর ?
জাগ হে ,জাগ হে , প্রভূ ভীরু পরহেজগার ।
ঐ ডাকে মুয়াজ্জিন- ওঠ হে মুমিনদার
জাগ হে ,জাগ হে , সৃষ্টির সেরা সর্দার ।
ঐ শুন কোরআন হাদিস- তুমি নাকি বিধাতার !!
জাগ হে ,জাগ হে , নেও ক্ষমা হও তার ।
ঐ দেখ দিবস আলো – কত মুমিন রোজাদার
জাগ হে ,জাগ হে , নবীর উম্মত দাবীদার ।
এই এল রমজান – রতমত তোমার ভরপুর
জাগ হে, জাগ হে, গাও তুমি তার সুর ।
এই এল রমজান - আযাব ঐ বহুদুর
জাগ হে ,জাগ হে, তৌহিদী বীর ইমানদার ।
এই এল রমজান- ভীড়াও তরী জয় তীর
জাগ হে ,জাগ হে, ফিরে এসো প্রভূ নীড়!!
দেখ মুমিন এল ঐ- পূর্ব্ ধারার সঙ্গী হয়ে
জাগ হে ,জাগ হে, রাখ ঐ তারই ভয়ে !!
দেখ মুমিন এল ঐ- তোমার ঢালে বাঁধা জয়ে
জাগ হে ,জাগ হে, একক প্রভূর বিধান লয়ে ।
দেখ মুমিন এল ঐ- ফরজ রোজার বদলা নিয়ে
জাগ হে ,জাগ হে,তোমার সুরে আল্লাহ গেয়ে
ঐ এল ঐ রমজান- মুক্তির পথ অগ্র জয়ে
জাগ হে ,জাগ হে, কামাই কর রোজা পেয়ে ।
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।