মানব মুক্তির দিশাই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - মুক্তির চাবি ২৬-০৪-২০২৪

নাও আসিতে পারি আজকিার পর- হে মানব ভাই
মন দিয়ে শুন যারা আছো পৌঁছে দিও যারা নাই ।
পবিত্র তোমাদের ধণ দৌলত এদিন- এমাসের মতই
যতক্ষণ পর্য্ন্ত না মিলিত হচ্ছো প্রভূর নিকট যাই ।
জেনে রেখো, প্রভূর সানে তোমরা মিলিত হবে নিশ্চয়ই
জিজ্ঞাসিত হবে তোমাদের প্রতিটি কর্ম্ হিসাব কষেই ।
প্রভূর বার্তা আজিকায় তোমাদের প্রতি এই ।
তুমি যদি হও অন্যের ধণ দৌলতের অভিভাবক-
ওহে মানব, ফিরিয়ে দিও তাই!!
প্রকৃত মালিক যিনি অসহায়ে নিয়েছে তোমার ঠাঁই ।
সুদের লেনদেন হয়েছে হারাম যে মুলধন তোমারদেরই
অন্যায় করনা অত্যারিচত হয়না জালেমের মতই
অজ্ঞতা যুগের খুনের ক্ষতিপূরণ বাতিল হলো সবই
শয়তান নহে পূজিত হবে আপন গৃহে রই
ইমান ব্যপারে শতর্ক্ হও
না যেন কেহ পারে নষ্ট করে ঐ ।
হে ইমানদার - হে মুসলমান,
তোমরা একে অপরের ভাই ।
হে প্রিয়, রাসুলের হাদিস- কোরআনের বিধান
এসেছে ভবে তোমাদের মুক্তির জন্যই ।
সাবধান! ধর্ম সম্বন্ধে বাড়াবাড়ি করো না
কেননা, ইতিপূর্বে বহু জাতি হয়েছে ধবংসের ছাই ।
পথ ভ্রষ্টে করছে ঝগড়া বাজিয়েছে দুষ্টের সানাই ।
অবশেষে নাই আলোর পথে হারিয়ে নবীর সাফাই ।
ওহে মুমিন -ওহে ইমানদার- চল সেই সুরে গাই
যে সুর দিয়েছেন নবী মানব জাতিকে শিখাই ।
মুক্তি তবে সকল রুহের পর কালে লই ।
আজি চল বিভেদ ভুলে ঐক্যের নিশান উড়াই ।
ওয়াদা প্রভূর রাসুল পথে মানব মুক্তির দিশাই ।
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।