শেষ বিচারে ডিঙ্গে বাঁধা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - মুক্তির চাবি ২০-০৪-২০২৪

কে যেন ঐ অচিন পথে যাত্রার অভিপ্রায় !
উক্তর দক্ষিণ কাফন গাঁয়ে নিথর ভঙ্গিমায় !
একটি দেহ শুইয়ে আছে জগত দরিয়ায় !
প্রিয় কতক ব্যাকুলপানে চায় যে ওরে তাড়ায়
কইরে তোরা জলদি আয় গন্ধ যদি ছড়ায়!
শেষ বিদায়ে প্রিয় জনে নামাজেতে দাঁড়ায় !
ঐ চলেছে কাঁধের ভরে আপন যত হারায় ।
এত ডাকি নাহি ফিরে নাহি শুনে সাড়ায় !
প্রভুর সায় নিথর দেহ সাড়ে তিন হাত গুহায়
সেই যে গেল ভুবন ছেড়ে নাহি ফিরে তাকায়
আঁধার গুহায় শায়িত সে একা পথ চলায়
কি যে বার্তা ?
সেই গহিন আজও নাহি জানায়!
মানব জনের মুক্তি তবে ঐ যে কোরআন শুনায়
মুক্তির দুত নবী করিম বলছে হাদিস পাতায়
এত শক্তি এত দম্ভ নাহি কিছু যায়
ভুবন বুকের কর্ম্ নিশান সেদিন দিবে উড়ায়
রেখে যাওয়া জগত মোহ নহে জ্যোতিময় ।
ইমান আমল উর্ধ্বে যেয়ে রবে অতিশয়।
জগত ভেলা হবেই পর নাহি কেহ রয়
সুপ্ত তবে ওঠবে জেগে - আল্লাহর যদি হয় ।
নবী পথে বন্দা সবের নাহি কোন ভয়
শেষ বিচারে ডিঙ্গে বাঁধা পাবেই মানব জয় ।
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।