কেন তবে ভয়ে ?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - মুক্তির চাবি ২৯-০৩-২০২৪

চাই বলে নাহি চাই শুভ্র কৃষ্ণ ছলে
খাঁটি মুমিন যত দেখি সদা সত্য বলে ।
নাহি দমে রিপু দহে ইসলামেরই পালে
তৌহিদি ইমানদার বুজে শুনে চলে ।
বুদ্ধিমান জ্ঞাণী গুনি কোরআন হাদিস খুলে
হালে এসে অজ্ঞ দেখি হরেক ডানা মেলে
পথে ঘাটে ভ্রান্ত এনে উত্তাল ঢেউ তুলে ।
বৈরি পথে গর্জে ওঠে
রক্তের হোলি খেলে ।
শয়তান মোহে হয় দোসর
কুট কৌঁশলের চালে ।
সরল মনে কত বুঁনে বিপদ নায়ে দোলে
অভিনয়ে সত্য সেজে ,নেয় মানব ভুলে ।
অজ্ঞ মানব ওদের শুনে
যাচ্ছে কোন দলে ?
অন্তেঃ এক- বাহ্যিক আরেক
একি নিলে হালে ?
ওরে সৈনিক - ওরে ত্যাজি
কেন এমন হলে ?
না জেনে ঐ আঁধার পথে উড়ছো ডানা মেলে
অজ্ঞ জ্ঞানে রক্ত ঝরে শান্ত মায়ের কোলে ।
ভ্রান্ত জ্যেতি নিচ্ছে তোমায় অশান্তিরই শুলে
শান্তির তরে অশান্তি ঐ আসছে ভুবন কূলে !
শ্রেষ্ঠ তুমি কোন পথে চলছো আজ ধেয়ে ?
ইসলাম ধর্মে শান্তির বাণী প্রিয় নবী গেয়ে ।
দু”টির বেশী নহে তোমার- যাওনা তাহা বয়ে
আকড়ে ধর কোরআন হদিস বন্ধুর পথ জয়ে
মুমিন সবে ভাই ভাই- কেন তবে ভয়ে ?
-------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।