সেই হৃদয় নাই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৯-০৩-২০২৪

পরাধীনতার কাছে আমি আগে কত মুক্তি চেয়েছি
এখন তোমাকে চাই, ভালবাসার হৃদয় চাই।
সেই যুদ্ধ ক্ষেত্রে আগে কত স্বাধীন ভূ-স্বর্গ্ চেয়েছি
এখন গণতন্ত্র চাই, দুনীর্তি মুক্ত প্রেমিক চাই,
পবিত্র প্রেমিকা চাই ,জনতার অধিকার চাই ।

প্রেমের কাছে আগে নিষ্ঠুরেরা নতজানু ছিল
হৃদয়ের উর্ধ্ব শিখরে সন্তানের প্রেম ছিল;
আমাকে এখন ফিরে দাও তুমি , সেই হৃদয়
মায়ের আঁচলের মতো নিঃস্বার্থ্ -কলঙ্ক মুক্ত!
লোভের কাছে এসে এখন প্রেমিক প্রেমিকেরা
উজ্জত লুটায়, মায়ের বুক চড়ে-রক্ত চুষে খায়
অবৈধ বাশরের প্রণয় চায়, অথবা অপমৃত্যু!

মা সন্তানের কাছে আগে কত শ্রদ্ধা পেত, মূল্য পেত..
এখন নাই ! এখন নাই !সেই হৃদয় নাই ।
----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।