ঘুমরূপ
- ড. সুজিতকুমার বিশ্বাস - আয়োজন ২৯-০৩-২০২৪

বই পড়তে ঘুমিয়ে গেছ
হাতে ধরা আছে তার কিছু;
শরীরের সাথে খেলিতেছ
ঝুলে ঝুলে মাথা করে নীচু।

বসে ছিলে সুবাস বদনে
বাহিরেতে বহিছে বাতাস;
ঘুম যে এসে গেছে লগনে
তোমাতেই করে বসবাস।

ঘুমঘোরে তোমার ঐ রূপ
জলভরা প্রকৃতির ঢেউ;
চেয়ে চেয়ে হয়ে গেছি চুপ
আর চেয়ে দেখেনাতো কেউ।

শুধু বলি, তুমি ঘুমে থাকো
আমার এ নজরেতে হারা;
তোমার ঘুমে আমারে রাখো
আমি যে দিব দিন পাহারা।
--------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।