কাকে বলে যাব ?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৯-০৩-২০২৪

কাকে বলে যাব এই নৈরাজ্য, বিবেকহীন প্লাবন
কাকে বলে যাব মরনের ফাঁদ
যম দুত যদি আসে উন্নয়নের মহাসড়কে!
কে নেবে দায়ভার এই মৃত্যুর,জগত সংসার
অন্ধের মতো এই আলোহীন পথ চলা?

যৌবন শুরুতে ভেঙে পড়ে খুঁটি, সেতুর দাড়
যাদের শিকড় ছিল উন্নয়নের গভীরে অংকিত
স্বপ্নের সিঁড়ি
মাকে উপহার দিয়েছে তাজা রক্ত নিথর প্রাণ !
মহাসড়ককে প্রশ্নবিদ্ধ করেছে কর্তাদের দৈন্যতা ।
শ্রমিকেরা শুয়ে আছে কবরে,
স্বপ্নের উন্নয়ন নিষ্ঠুর অভিলাসে
কাকে দিয়ে যাব এত ক্ষত, এত উদাসীনতা?

কাকে বলে যাব এই নৈরাজ্য, বিবেকহীন প্লাবন
কাকে বলে যাব মরনের ফাঁদ

যে আসবে সে জল্লাদ হবে জানি
যে আসবে সে ক্ষমতালোভীও হবে ।
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।