খুঁজে চলেছি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৪-০৪-২০২৪

তোমাকে দেখলেই রং তুলি নেওয়া অভ্যেস
সেই যে এঁকেছিলুম হৃদয়ে!
আঁকতে আঁকতে হয়ে গেলে কল্পনার রাণী
যাকে ভালবেসেছিলুম
ছবি থেকে রাঙা ঠোটে মুচকি হেসে উঠলে
সেই থেকে পারি না ,আর পারি না-
আঁকি চোখ, ঠোট, উত্তাল নদী, উঁচু পাহাড়, আর সেই স্পর্শ্
যা লুকিয়ে আছে অব্যক্ত তৃষ্ণার জলে।
যৌবনে সদ্য ফোটা গোলাপের মতো মধুময় যে পাঁপড়ি
শুধু এঁকে যাই, পারি না, আর পারি না !
খোঁপায় খোঁপায় বাগান সাজিয়ে রাখে যেসব যৌবনা রমনী
শুধু এঁকে যাই, পারি না, আর পারি না !
প্রচন্ত চরমে বাশরে আঁকতে বসলুম বিদ্রোহী ছবি
আঁকতে আঁকতে ফুটে উঠল - এক রূপবতীর ছবি !
যাকে ভালবাসি- সে শুধু তুমি ! সে শুধু তুমি!
তখনো স্পর্শ্ করিনি তবুও পুস্পগুলো হেসে হেসে
তখনো ঢেউ তুলিনি , তবুও জলের উত্তালে ভেসে ভেসে
মাঝিকে ডাকলে
ডেকেই হারিয়ে গেলে আচমকা বিজলীর মতো!
তোমাকে ধরবো, ছোঁবো, জড়াবো, নিংড়াবো বলে
খুঁজে চলেছি, খুঁজে চলেছি, খুঁজে চলেছি--
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।