ব্ল্যাক হোল
- আলী আহম্মেদ ২৫-০৪-২০২৪

আকাশের ভাঁজে ভাঁজে মেঘের কণা
মাঝে মাঝে স্নিগ্ধ আলোর উঁকিঝুঁকি।
কখনো বজ্রপাত কখনো তপ্তরোদ
চলমান একটি রঙিন স্থিরচিত্র।
অনেক পাওয়া না পাওয়ার হিসেব নিকেশ।
নীল আকাশ ঘিরে আঁধার
আঁধার ঘিরে উজ্জ্বল নক্ষত্র।
অনেক থমকে যাওয়ায় সময়ের
চড়াই উতরাই সংগ্রাম,
সংগ্রাম শেষে পরাজয় কিংবা জয়ের সিলমোহর।
আকাশের কোণায় কোণায় বিরহ বেদনা
কিংবা প্রাণোচ্ছল উল্লাস।
সময়ের যাতাকলে পিষে যেতে যেতে
মহাকালের ব্ল্যাকহোলে অসীম রাত্রিযাপন
অবশেষে হিসেবের যোগফল শূন্য।

ব্ল্যাকহোল
আলী আহম্মেদ
১৫ই মার্চ ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।