বাংলা চিনেছে!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৫-০৪-২০২৪

সেই লাল-সবুজখানি ধরে আছি তবু ।
যতই ষড় যন্ত্র কর ভুলাতে পারবে না
মাতৃকার প্রেম ।
এত বিদ্রোহ কর কেন মায়ের আঁচলে ?
নিষ্ঠুরের কতটুকু ক্ষমতা প্রেমের ?
মুক্তিযুদ্ধে স্বাধীনতা দিয়ে মকুট হেরেছো

মুক্ত গগণে লাল-সবুজ উড়েছে
বন্ধী পাখিরা উড়তে শিখেছে
বাংলাদেশ মুক্ত হয়েছে, স্বাধীনতা পেয়েছে ।
চেয়ে দেখ, বিশ্ব দরবারে বাংলা চিনেছে!
--------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।