এতদিন বাদে তুমি কাঁদলে
- আপন দেবনাথ ২০-০৪-২০২৪

কত গত পরে গগনের ক্রন্দনরোল দেখতে পেলাম,
যার স্রোতে বসুধার সর্বকূল শুদ্ধি পেলো।
এতদিন তোমার ক্রন্দনরোল নিরব ছিল কেন?
সামান্য ব্যথাহত হলে তোমার কষ্টের পাথর গলে না ?
আমার মনে হয় বসন্ত তোমাকে কাঁদিয়েছে ।
সে, স্বার্থসাধন করার মূলে তোমার লক্ষ চোখ ভিজাবে বলে,
কষ্ট নামক পেকেট ভরা মেঘ ধার করে এনেছে।
আমি, তা দেখেছি বহুতবার।
শান্ত আকাশ-এতে শুধু,
তোমার দু:খ হয়নি, আমারো হয়েছে।
তাতেও তুমি খুশি থেকো,
ওই বুকফাটা মাঠের কান্নাকাটি তুমি শুনোনি।
শুনোনি অপেক্ষারত, তৃষ্ণার্ত সেই চাতকের হাহাকার ।
ওরাতো তোমার কান্নায় খুশির ভিড়ে হারিয়ে গেছে।
তাদের প্রানে শক্তিবল বেশ ভার হয়েছে,
তার সাথে উষ্ণ হয়েছে মোর যৌবন।
তা আর বেশীক্ষণ রপ্ত করতে পারিনি,
এর আগেভাগেই তুমি তা থামিয়ে দিলে, তিলেতিলে । মনে হয়
বহুদিন বাদে তুমি কাদলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।