জীবননাটক
- ফারিহা নোশীন বর্ণী ২৯-০৩-২০২৪

মনে করে নাও ওটা আমার কপাল নয়,
ছিল আঁকাবাঁকা নদী
মনে করো শেষের পরেও নাটকের কিছু রয়
নাটকটা জীবনের হয় যদি।

ধরে নাও আমাদের সেই নাটকের পর্ব দুইটি;
এক পর্বে আমরা ছিলাম, আর পর্বে নেই,
ক্লাইম্যাক্সের পর উড়ে যায় শেষ পায়রাটি
যাকে তুমি-আমি দুজনেই খাবার দেই।

তবুও এই জীবননাটকের সমাপ্তি হয় না
ক্লাইম্যাক্সের বদল ঘটে শুধু-
দিনশেষে আমাদের তাই অব্যক্ত কান্না
আর পড়ে থাকা হৃদয় ধু ধু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।