অবসর
- নিগার সুলতানা রুমি ২০-০৪-২০২৪

এক চিলতে অবসর পেলে
ভেবে দেখবো জীবনে কি পাইনি?
ভেবে দেখব কতটা দেইনি
আপনি,তুমি এবং তোকে।

যার যার জীবনের হিসেব-নিকেশে
ব্যস্ত যে যার কাজে,
আপনি,তুমি ও তোদের জন্য ব্যাকুলতার
হিসেবটাও মিলিয়ে ফেলে সবাই?!
এতটাই সহজে!!

ভীষণ অহংকারী নাকি আমি!
হয়তো স্বার্থপর কতটা তাও মাপো;
আমারই কেবল হিসেব মেলে না
দেয়া-নেয়ার,অথবা সময়ের
কত দিতে না পেরে কষ্টে ডুবেছি
কিছু না ছুঁতে পেরে প্রতিনিয়ত
মন ছোঁয়ার খেলা খেলে গেছি
নিজেরই সাথে
অপেক্ষায় থেকেছি শুভ অপরাহ্নের।
এই সবের কোন হিসেব কি রাখো?

এবার অবসর পেলে কথা দিলাম
না দিতে পারার কষ্টকে ছুটি দেব,
এতকিছু মাথা পেতে নিলাম
তোমাদের হিসেবটাও সয়ে নেবো।

এবার অবসর পেলে আমিও হবো
আপনি,তুমি ও তোদের মত।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SAKIL
২২-০৮-২০১৯ ২৩:১৮ মিঃ

Wow