তোমাকেই প্রেমিকা মনে হয়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২০-০৪-২০২৪

তোমাকেই প্রেমিকা মনে হয়,কবিতা
তোমার সর্বাঙ্গে সব ভালবাসা ঢুকে গেছে ।
কাব্যের মহামিলন যেন, ছন্দে ছন্দে, নৃত্যে নৃত্যে
স্পন্দনে,স্পন্দনে শিহরিত স্পর্শের অনুভূতিগুলো
বর্নের কুঠিরে ,শব্দের সন্ধিতে ,বাক্যের বিন্যাসে প্রানবন্ত !

সমালোচনার সন্দ্বীপে যায় যারা,অনুপ্রেরণা খোঁজ তারে ঘিরে!
তিক্ততাকে মধু ভেবে অমৃত স্বাদ জিভে নিয়ে
তোমার ভিতরে সেই মূর্খের আলো জ্বলে যাও
তোমার লাবণ্যতার ভাস্কর্যে !
এত সৌন্দর্য্ কোথায় আছে- হে কবিতা !
তোমার হাস্যে, নাকি গ্রীবায় , নাকি স্তনের ভাঁজে ?

প্রনয়ের চরম উত্তেজনা দেখতে পাই তোমার অঙ্গে অঙ্গে
অন্ধকার কূঁপ থেকে আলোর ঝলক,দিগন্তের সীমানা
চেতনার শিরে ভেসে উঠে যতখানি দেশ প্রেম লাগে
তাও বলে- তুমি পাগল, তুমি উম্মাদ !
তবু তুমি শান্ত র্নিলোভ প্রাণ ।
এত ভালবাসা কোনখানে আছে, হে কবিতা !

কাব্যে তোমারই মতো একটি নিঁপুন স্পর্শের ঢিলা
জ্ঞানের এজলাসে সাক্ষী রেখে
হৃদয়ে গেঁথেছি প্রথম বাসরি শয্যায় ফুল ।
তুমি আলিঙ্গনে এমন তাকালে
মনে হলো অজ্ঞ জ্ঞানের দিগন্তে তুমি এক তৃপ্ত প্রণয়!
তাও বলে তুমি পাগল, তুমি উম্মাদ !
তবু তুমি শান্ত র্নিলোভ প্রাণ ।

মূর্খের কোন অজ্ঞ ছাদ থেকে জ্ঞানের ভেলকুনিতে
যতটুকু আলো, যতটুকু প্রেম, যতটুকু প্রনয়
সেই সবটুকু দিয়ে যাও ,হে কবিতা
তোমাকেই প্রেমিকা মনে হয়,কবিতা !
-------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।