হে দেশ প্রেমিক
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৫-০৪-২০২৪

বিজয়ের কি পরাজয় আছে ?
বিজয়ের কি আছে স্বাধীনতা ?
২৬ শে মার্চ্ এলে রাঙ্গা জলের স্পন্দন, প্রিয় -প্রিয়সীর ঝাঁক
তারাও কি প্রেমের চিঠি লিখতে বসে?
হে দেশ প্রেমিক,
বিজয়ের গহিনে গিয়ে কার কার প্রেমের চিঠি খোঁজেছিলে?
স্বাধীনতার চেয়ে দোসরের সঙ্গম কি অধিক রোমাঞ্চিত ?
তুই কি মুক্তিযুদ্ধ ফেলে কেবল দোষরের শিক্ষা নিয়ে
বিজয়ের ভুল-ভাল, স্বাধীনতার ভুল-ভাল ক্ষমতার লোভে কেটে-কুটে
আনন্ত কাল জেগে থাকবি ?
হে দেশ প্রেমিক,
বিজয়ের গহিনে গিয়ে কার কার প্রেমের চিঠি খোঁজেছিলে?
--------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।