গর্জ্ন আছে,স্পন্দন নেই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৯-০৩-২০২৪

তুমি বললে, স্বাধীনতা দাও, স্বাধীনতা তো দিলাম
তুমি বললে,লাল সবুজ উড়াও, উড়ালাম ।
হৃদয়ের সঞ্চিত দুঃখ-তুমি বললে,হানাদারদের হঠিয়ে দাও
করেছি মুক্তি যুদ্ধ
তবু আমি স্বীকৃতিহীন ।
আমাকে করেছো তুমি তুচ্ছ
স্বাধীনতার মর্যাদাকে ভেঙে চুরে শত মিথ্যে বলে
দোসরের চরিত্রের মতো ছড়িয়ে দিয়েছো ভ্রান্ত মতবাদ
তুমি বলেছিলে বলে ফুল শয্যা ছেড়েছি, ছুঁড়েছি ।
যে অধিকার চেয়েছো, তারই মুক্তি খোঁজেছি, উড়েছি।
যখনই আলিঙ্গন চেয়েছো দিয়েছি প্রেমের প্রলয়
তবু আমি স্বীকৃতিহীন
কিন্তু তুমি ?
আজও হওনি কেউ এই স্বাধীন মা’র !
কি অবদান আছে তোমার ?
হে আছে, শুধু পরনিন্দা আর স্বীকৃতিহীন দেশ প্রেম..
তোমার হৃদয়ে ঘাতকের গর্জ্ন আছে,স্পন্দন নেই ।
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।