ভেজা শহর
- আলী আহম্মেদ ২৫-০৪-২০২৪

বৃষ্টি ভেজা এই শহরের পিচঢালা পথে হেঁটেছি
দেখেছি ভিজেনা শহরের ইট পাথরের গড়া দেয়ালগুলো।
তবে,
ভিজবে কি করে এই শহরের মানুষের হৃদয়?
পথের ধারে ভুল করে ফোটা ফুলগুলোও ভিজে
শুধু ভিজেনা এই শহরের উঁচুশ্রেণী প্রাণিগুলো।

দুর্গন্ধযুক্ত এই শহরে সুগন্ধি মেখে যারা চার দেয়ালে জাজিমে নিদ্রায়
তারা কি করে বুঝবে কাদামাটির স্বাদ?
তার কি করে বুঝবে এই অঝোর বৃষ্টিতেও গাছতলায় কিংবা ফুটপাতে নির্দ্বিধায় রাত কাটানো যায়?

ভেজা শহর
২০/০৩/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।