উটকো ভাবনা
- মোহাম্মদ ইরফান ২৮-০৩-২০২৪

ইচ্ছে করে আকাশটাকে
বানায় থালা-বাসন-বাটি
সূর্যটাকে ভূতল করে
চাঁদের বুকে বিছায় পাটি
সব নদীতে কানায় কানায়
ফুলের রসে ভাসিয়ে তুলি
আকাশ হতে তারা ছিঁড়ে
ভর্তি করি সোনার ঝুলি
ইচ্ছে করে সবুজ বনের
সবটা সবুজ কুড়িয়ে রাখি
পাখির মতো কুঁজন করে
হরিৎকায়ায় লুকিয়ে থাকি
নিভিয়ে দিয়ে শহর-গ্রামের
রঙ-বেরঙের যত্তো বাতি
চাঁদ,জোনাকি,সূর্য,তারার
পথ হারিয়ে হতাম সাথি
ইচ্ছে করে সত্যের আলো
ভরিয়ে দিতে দুনিয়া-দারি
মিথ্যে মায়ার সবটা ছেড়ে
সত্য মোহে দিতাম পাড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।