প্রিয় ছোট্টবেলা
- মোহাম্মদ ইরফান ২৪-০৪-২০২৪

আহা!ছোট্টবেলা
সবটা বুঝার আগেই কেন
নিঃস্ব হয়ে গেলা?

কৃষ্ণচূড়া রূপ বিলাতো
ভিজতো কদম-গাঁদা
কুকিল কুহু-কুহু স্বরে
আঁকতো গোলক ধাঁধা
চড়ুইভাতির চিন্তা-ছুঁতো
ক্লাস ফাঁকিবাজ মন
ডাংগুলি বা কানামাছি
ভাবনার আয়োজন
ঝুম্-ঝুমাঝুম্ বৃষ্টি হতো
আসতো মজার ঘুম
টিনের চালে শব্দ মানে
আম কুঁড়াবার ধুম
মিষ্টি সেদিন সাঙ্গ করে
অবাধ-অবহেলা
কি মায়াময় ছিল,আহা!
আমার ছোট্টবেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।