এই টুকু জেনে রেখ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৩-০৪-২০২৪

বাগানের কলিগুলো অনায়াসে ফুল হবে ভেবেছিলে
ভেবেছিলে সব পাপড়ি মেলবে
কিন্তু হয়নি!
ভেবেছিলে গগণের বৃষ্টির কণা, কালো মেঘ, শুভ্র তুলো হয়ে
উড়ে যাবে অন্য কোথাও,তোমাকে ছাড়িয়ে?
ভেবেছিলে ক্ষমতার উত্তেজনা পরাজয় দিবে না
ভেবেছিলে যৌবনের গর্জনে কলঙ্ক লাগবে না
মূর্খের অন্ধ পথে বিষাক্ত কাঁটা ফুটবে না !
নতশির হবে না উঁচু শির ।
আজ দেখ,
ক্ষমতার পর্দায় লেগেছে রক্তের দাগ কিংবা ঘৃণা !
ভেবেছিলে তারার মতো জ্বলে থাকবে
আজীবন মুক্ত আকাশে!

কলমের উত্তেনায় বিজয় কেবল তোমারই জন্যে
তৈরী হচ্ছে অগণিত শক্তির কেতন, প্রাণবন্ত প্রদীপ
শান্তির পথ, মুক্তির আলো
এই টুকু জেনে রেখ,
ক্ষমতার উত্তেজনা সাময়ীক,কলমের উত্তেজনা চিরঞ্জীব।
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।