যা দেখেনি প্রেমিক এখনো
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২০-০৪-২০২৪

ক্ষমতার উত্তেজনা, সে এক ভয়ঙ্কর রমনী !
যার নেই কোন বিবেক চুক্ষ ,আলোক স্পর্শ্
কিংবা নেই কোন ফুল শয্যার শিহরণ ।
যা দেখেনি প্রেমিক এখনো…

ভ্রান্ত অন্ধেরা সর্বতোভাবে দিশেহারা উত্তেজক মসনদে
অনেক স্বপ্ন ধসে গেছে যুবাদের শক্তি হেরে হেরে
ক্ষমতার শক্তিতে উম্মাদ পাগলের মতো দুরন্ধর দুর্বার
শাসকের উত্তাল দাবানলে তরুণ তরুণীরা পথ হারা পথিক-
মায়ের স্বপ্ন হেরে গেছে ক্ষমতার উত্তেজক বিষ পানে ।

ক্ষমতার উত্তেজনায় বসে হরেক অঙ্গ ভঙ্গিতে রঙ্গ নাচে
শিকারীর মতো ঝাঁপিয়ে পড়ে সমাজের রন্ধে রন্ধে
নানান রঙ্গীন উলে বুনে যায় কলংকের ইতিহাস ।
দেখলে ভয় হয়! এরাই নাকি মুল অঙ্গের শাখা-প্রশাখা..
আগামীর প্রজম্ম!মায়ের স্বপ্ন!
দূর্ভাগা জাতি, মেরুদন্ডহীনা একদল ভয়ঙ্কর গোখরা সাপ !
ক্ষমতার স্পর্শে আরো বেশী লাজহীন অগ্নির চিতা ।

স্বপ্নের উপত্যকা,আঁকড়ে ধরার যোগ্য যৌবন দীপ্ত প্রাণ
লোভী ক্ষমতেরা চায় যতটুকু পারে আপন স্বার্থে
ঠিক ততটুকু ভেঙ্গে দেয় যুবকের স্বপ্নীল বাসর ।
কিন্তু যুবকেরা বুঝেনা, ক্ষমতার গর্জ্ন নশ্বর ।
কলমের শক্তি ,জ্ঞানের আলো, মুক্তির ভাস্কর ।

ক্ষমতার উত্তেজনা, সে এক ভয়ঙ্কর রমনী !
যার নেই কোন বিবেক চুক্ষ ,আলোক স্পর্শ্
কিংবা নেই কোন ফুল শয্যার শিহরণ ।
যা দেখেনি প্রেমিক এখনো…

-------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।