হুক্কার
- মোসাদ্দেকহোসেন ২৯-০৩-২০২৪

বন্ধ হয়েছে আদল
অভাবে,
সৃষ্টি হয়েছে বিশৃঙ্খলা,
অন্যায় গুলো সংক্রামক ব্যধির ন্যায়
ছরিয়ে পরেছে চথুর দিকে।

রন্ধে রন্ধে দুর্নীতি প্রবেশ করেছে
কলুষিত হয়েছে দুর্বল।।

বড়ই দুর্বিষে পরেছি মোরা
মার্জিত, বেশ-ভুষা আচরণ, চালচলন
বন্ধ হয়েছে সব।

প্রকাশ করেছে সৌন্দর্য
নার্সারির প্রদর্শনীর মতো
এই শালীনতা পূর্ণ সমাজ
রুচি সম্মত সুখি শান্তি খোজে।

অশ্লীলতা উত্তেজিত করে
কুৎসিত কামনাকে
ধ্বংস করে সফলতাকে
অজ্ঞতার বর্ণ মিলেছে
শালীনতা আর আদলে।

চুক্তি ভঙ্গ করে
ধ্বংস করে সুন্দর নগরী
সুবেসাদিকের সময় চারিদিকে
কান্নায় ভেঙ্গে পরে
প্রভাতি উষার মতো লালে লাল হয়ে যায়
সেই নগরী।

একোন দুঃস্বপ্নের বেরাজালে
পরেছি মোরা
মানবতা লঙ্ঘন
বিষাদে ডালপালা ভরে আছে চারিদিক
পূর্ব -পশ্চিম উত্তর দক্ষিণে।
নেই কি ? ? ?
এর কোন প্রতিকার
নতুন করে হুক্কার দিয়ে
জেগে ওঠার।

তাং ১৪/০৩/০৭

এখানে সুন্দর নগরী বলতে
ইরাকের রাজধানী কে বলা হয়েছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।