আমার গ্রাম
- আলী আহম্মেদ ২০-০৪-২০২৪

আমার গ্রাম
আলী আহম্মেদ

আমার গ্রামটা কেমন থাকে
যখন আমি থাকি দূরে?
সেখানে কি নীল আকাশে
রঙিন ঘুড়ি উড়ে?
উড়ে কি পাখির দল
বয়ে যায় কি নদী?
আমার আনমনা মন
খুঁজে ভোরের পাখির কোলাহল।
রাঙ্গা মাটির পথে
যায় কি সবাই হেঁটে
জোয়াল নিয়ে কাঁধে
যায় কি কৃষাণ মাঠে?

গোধূলি বেলায় খেলার মাঠে
হয় কি হইহুল্লোড়?
রাতের জোছনায় পুকুরপাড়ে
জমে কি গল্পের আসর?

আমার উদাসী মন খুঁজে ফেরে
সেই ঠিকানা
যে রাঙ্গামাটির পথ জন্ম থেকে
আমার চেনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

nilakashermegh
২১-০৪-২০১৭ ১১:০২ মিঃ

প্রিয় গ্রাম

almamun1996
০৬-০৪-২০১৭ ১৬:৫৫ মিঃ

ভাল কবিতা প্রকাশ করেছেন