একটাই হৃদয়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৫-০৪-২০২৪

একটাই হৃদয়, তুমি তাকে কেন এত অহঙ্কারী করেছো?
খুব লোভী কিংবা ছলনাময়ী হলে তবেই এমন ভা্ব ধরা যায়!
তুমি এত বহুরূপী কেন?
চোখে চোখ রাখতে গেলে অন্য দিকে চলে যাও
ভালবাসি ভালবাসি বলতে গেলে তুচ্ছ করে দাও
প্রেমের ফুলদানি ভেঙ্গে দাও, ঘৃণাভরে ছুঁড়ে ফেলে দাও
অথচ এত কোমল স্বরে কথা বলো, যেন
কত ভালবাস, যেন
যা চেয়েছি তেমনই তুমি, ঠিক তেমনই আছো ।
খুব লোভী কিংবা ছলনাময়ী হলে তবেই এমন ভা্ব ধরা যায়!
তুমি এত বহুরূপী কেন?
অথচ এমন ভাব ধরার কখনো কোন প্রয়োজন ছিল না ।
ভালবাস কিংবা না বাস,তোমার প্রতি
দুর্বলতা ছিল,হৃদয়ের ভিতরে
অনেক স্বপ্ন ছিল; পবিত্রতার ভিতরে
শিরহন জাগানো একটা বাসনা ছিল;তুমি
অহঙ্কারী হয়ে বার বার তুচ্ছ করেছো ,ঠেলে দিয়েছো
অথচ পারতে , ভালবাসতে পারতে। কিন্তু ভালবাসলে না;
এমনই সাজে তুমি সেজেছো প্রজাপতির রঙে !
খুব বহুরূপী হলে তবেই এমন ভাব ধরা যায়।
তুমি এত বহুরূপী কেন?
একটাই হৃদয়, তুমি তাকে কেনে এত অহঙ্কারী করেছো?
----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।