”মা” তোমাকে বলছি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ১৯-০৪-২০২৪

”মা” তোমাকে বলেছিলাম, একদিন হলেও
তোমার সন্তানেরা ফিরে আসবেই,
আলো উঠবেই আমবস্যার রজনী কেঁটে কেঁটে
দুষ্টদের বেড়াজাল পেরিয়ে
লাল-সবুজ নিশান উড়িয়ে উড়িয়ে
তোমার সন্তানেরা ফিরে আসবেই।
”মা” তোমাকে বলেছিলাম ।
”মা” তোমাকে বলেছিলাম, এই যাওয়টা ক্ষণিকের, ভ্রান্তের
তোমার সন্তানেরা ফিরে আসবেই।
শিক্ষার দীপ্ত শিখায় জাতিকে মাতিয়ে দিয়ে
সূর্য্ যখন জেগে উঠবে
মায়ের বুকে মাখা রেখে
স্পন্দনে স্পন্দনে দেশ প্রেমের সুর শুনতে –শুনতে
তোমার সন্তানেরা ফিরে আসবেই।
”মা” তোমাকে বলেছিলাম ।
তোমার সন্তানেরা ফিরে আসেনি !
রক্তক্ষয়ী যু্দ্ধের সেই আবেগ এখন স্তিমিত হয়ে আসছে
কিন্ত কেন আবছা আবছা লাল সবুজের নিশান ?
তাতো হবার কথা ছিল না,
কিসের এত দৈন্যতা? কিসের এত লোভ ?
কেন আজও বিদ্রোহীদের আনাগোনা ?
”মা” তোমাকে বলছি- এখনও সন্তানেরা বিপথে!
----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।