চেতনা
- স্বপন শর্মা ২৯-০৩-২০২৪

ডান- বাম সকল দোকান চেতন বিক্রি করে,
আমরা ক্রেতা নিচ্ছি কিনে জীবন মূল্য দরে।

জঙ্গি নামক ভঙ্গি এঁকে ভাগাড় বানায় দেশ,
চেতন নামক পণ্য মূল্যে চলছে বাংলাদেশ।
ডানের সাথে বামের আড়ি; এরা চেতন ধারি,
মারছে ওরা সাধারণকে, করে পায়চারি।

জ্ঞানী-বোদ্ধা আছেন যারা আমায় একটু বলেন?
কোন পথে হাঁটেন আবার কোন চেতনায় জ্বলেন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।