মোদের চন্ডিপুর
- রাইহান এইচ সোহাগ ২০-০৪-২০২৪

পথের শেষে মাঠের ঘেষে
ছোট্ট একটি গ্রাম,
যেথায় আছে গাছে গাছে
আম কলা আর জাম।
ধানের শিষে আছে মিশে
কিষাণীর মিষ্টি হাসি,
বটের ছায়ে উলঙ্গ গায়ে
রাখাল বাজায় বাশি।
মাঠের পরে হাওরের চরে
মিষ্টি আলু পান,
নদীর বুকে পরম সুখে
মাঝি মাল্লার গান।
প্রাতের সনে পুব গগনে
উঠে লাল রবি,
তাকাই আখি সদাই দেখি
মোদের গায়ের ছবি।
যেথায় ডাকে জুইয়ের শাখে
কত বিহঙ্গের সুর,
রুপের রাণী গ্রাম খানি
মোদের চন্ডিপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।