ভালোবাসি
- আলী আহম্মেদ ২৯-০৩-২০২৪

হাঁটতে শিখেছি পথে পথে
শিখেছি অনেক বেশি ধৈর্য ধরতে
ব্যস্ত সময় নিয়ে বাঁচতে শিখেছি
শিখেছি জীবন কে নিজের মত করে চালাতে।

এখনো মনের সুখে হাঁটতে হাঁটতে আমি গান গাই
এখনো হাঁটতে হাঁটতে তোমার কথা ভেবে যাই
এখনো ভালোবাসি আমি কবিতার ডায়েরি
এখনো ভালোবাসি আমি আমাকে
এখনো ভালোবাসি আমি তোমাকে।

এখনো ভালোবাসি ফেলে আসা কিছু প্রিয় সময়
এখনো ভালোবাসি রোদ্দুর দুপুরের খেলার মাঠ
এখনো ভালোবাসি ঝাপটে বেড়ানো পুকুর ঘাট
এখনো ভালোবাসি ভোরের বেলায় আম কুড়ানো
এখনো ভালোবাসি সন্ধ্যে বেলায় জ্বোনাকের
পিছু দৌড়ানো।

ভালোবাসি হাজার গানের কলি
ভালোবাসি হারানো সময় গুলি
ভালোবাসি কিশোরীর মিষ্টি হাসি
ভালোবাসি হলুদ বিকেল বেলা
ভালোবাসি সময়ের অবহেলা।

ভালোবাসি বাবা মায়ের আদর শাসন
ভালোবাসি ভাই বোনের মধুর জ্বালাতন।
ভালোবাসি ক্রিকেট খেলায় জিতে যাওয়া
ভালোবাসি বন্ধুর কাছে হেরে যাওয়া
ভালোবাসি সকাল বেলার পাখির কলরব
ভালোবাসি শিয়াল মামার হাঁক
ভালোবাসি রাতের বেলায় হুতুম পেঁচার ডাক।

ভালোবাসি এই লাল নীল শহর
আগের মতই ভালো বাসি
রক্তজবা, রজনীগন্ধা আর টগর,
ভালোবাসি তোমার সেই প্রথম চিঠি
আজও ভালোবাসি বন্ধুর পাগলামি।

ভালোবাসি ফেলে আসা সময়
ভালোবাসি সুখ দুঃখ কষ্ট যাহা সয়
ভালোবাসি ভালোবাসা, ভালোবাসি ঘৃণা ও অবহেলা
ভালোবাসি আমি ও আমাকে
ভালোবাসি তুমিও তোমাকে।

ভালোবাসি
আলী আহম্মেদ
০৪ মার্চ ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nilakashermegh
২১-০৪-২০১৭ ১১:০২ মিঃ

ভালোবাসি