তোমরা কি চিনতে পারনি?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৮-০৩-২০২৪

যে কোন যুদ্ধের যে কোন যোদ্ধা হতে জেনে রেখ
প্রবল দেশ প্রেম, রণপতির আনুগত্য, শৃঙ্খলা আর
একাগ্রতা বিজয়ের সোপান ।
তবে কেন তোমাদের এত দৈন্যতা?
কেন সম্মুখ যুদ্ধ এড়িয়ে যাবার এত প্রবণতা !
তোমাদের অনেক বিজয় ছিল, তোমাদের জীবন চক্র ঘিরে
অনেক বিজয়, অনেক বিজয়
এই জীবন, এই জীবনের পাশে অশনি সংকেতগুলো
তোমরা কি চিনতে পারনি?
যে কোন যুদ্ধের যে কোন যোদ্ধা হতে জেনে রেখ
প্রবল দেশ প্রেম , রণপতির আনুগত্য, শৃঙ্খলা আর
একাগ্রতা বিজয়ের সোপান ।
তোমরা তো শক্তির ধারক, বিজয়ের প্রতীক ,ঘূর্ণি ঝড়, অগ্নি মূর্তি
তোমরা তো মুক্তির নিশান, মরু বক্ষ
নশ্বরের সুখ-দুঃখ!
এই দেখ আধুনা যুবাদের পরাজয়, এ দেখ বীর্যের অধঃপতন
এখনো কি শুধরাবে না ?
বিশ্বাস করিনা তোমরা সেই পিছু হটা সৈনিকের মতো
তবে কেন তোমরা নত শির, কেন তোমরা গর্জে উঠ না
কেন নিজেকে প্রস্তুত কর না?
তোমরা কি নিজেকে চিনেছো? না চিনতে পারনি!
জেনে রেখ, জীবন একটাই, সুযোগ একটাই ।
এই জীবন, এই জীবনের পাশে অশনি সংকেতগুলো
তোমরা কি চিনতে পারনি?
---------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।