শব্দহীন হৃদয়ের ভাষা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৪-০৪-২০২৪

কথাটি বলা হয়নি এখনও, হয়তো হবেও না
কোনদিন!
যে খুলে দিল হৃদয়ের সুপ্ত দুয়ার!
যার প্রবল আগ্নেয়গিরির লাভায় জেগে ওঠে স্পর্শ্ নদী
এত যন্ত্রনা !এত ব্যকুলতা !এত দুরত্বের আক্ষেপ!
হবে কি বোধ ?
চৌতালী স্পর্শের আগেই মরু বক্ষের ভাঁজে ভাঁজে
সহ্যহীন পিপাসার যন্ত্রনা বুকে বেঁধে বেঁধে
প্রখর রৌদ্রে
যৌবনা নদীর বালু চরে নিষ্ঠুর সীমারের আলিঙ্গনে
আমি ধরণীর পোড়া বালি, আর কেউ না
রৌদ্রেরা বড় হিংস্র, কেড়ে নিল প্রেমের শীতল ছায়া
প্রেমিকেরা বাক রুদ্ধ, শব্দহীন হৃদয়ের ভাষা ।

হৃদয়ের ভিতর রক্ত ক্ষরণই ছিল, আর কিছু না
কথাটি বলা হয়নি এখনও, হয়তো হবেও না
কোনদিন!
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।