প্রিয়র মঞ্চে প্রিয়া
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২০-০৪-২০২৪

আচমকা কে প্রিয়া হল হৃদয়ে ঝাঁকি দিয়ে
”ফেইসবুক,ফেইসবুক, ফেইসবুক!”
প্রিয়ার প্রোফাইল পাতায় একি দেখি গিয়ে
চমকে উঠি বটে!
কেউ কোথাও নেই তো, প্রেমিকা সেজে উড়ছে পরী
কুল কৌশলের চালে!
দেখছি আমি ঘাতক হয়ে ঝাঁপ দিয়েছে প্রিয়া
অজ্ঞ প্রিয়র বাড়ী ।
হৃদয় নীড়ের স্পর্শ্ কোণে, ডাইনে-বাঁয়ে ঝুঁকে
প্রিয়র মঞ্চে প্রিয়া ।
দৃশ্যটা খুব চায় যে দেখি নাইবা ভাবি প্রিয়া
আলোর ভিতর কৃষ্ণ কালো উগ্রবাদের হিয়া !
প্রিয়াকে দেখে বুঝতে পার কি ?
বুকের মধ্যে কার বুকের শব্দ বাজে!
সাবধান!সাবধান! সাবধান!
ছদ্মবেশী প্রিয়া তোমার উগ্রবাদের ফাঁদ !
হায়, তবু সেই দ্বিপ্রাহরিক ফেইসবুক প্রিয়ার
অর্থ বুঝি না যে।
”ফেইসবুক ফেইসবুক” কিসের ফেইসবুক? মৃত্যুর যন্ত্রনা
উগ্র প্রিয়ার দর্শনে!
প্রাণ স্পন্দনে উগ্র প্রিয়ার অনলে-লেলিহান শিখা
গোলা বারুদের রক্ত গঙ্গা!
”ফেইসবুক ফেইসবুক” ছলনাময়ী ঘন্টা বাজে বুকের মধ্যে, আর
উগ্রবাদের বার্তা আসে অন্তরাল থেকে ।
হৃদয় নীড়ের স্পর্শ্ কোণে, ডাইনে-বাঁয়ে ঝুঁকে
প্রিয়র মঞ্চে প্রিয়া ।
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

roppy
০৬-০৪-২০১৭ ১৪:০১ মিঃ

খুব ভালো লাগা রেখে গেলাম কবি।