ক্ষমতার দম্ভ
- আলী আহম্মেদ ২৯-০৩-২০২৪

আপনার আজ অনেক ক্ষমতা
তাই আপনাকে আমি সালাম দেই
জেনে রাখুন তা ভালোবেসে নয়
যদি ভালোবেসে আপনি সালাম পেতেন
তবেই আপনি গর্ব করতে পারতেন
আপনাকে আমি সালাম দেই
আপনার অনেক ক্ষমতা আছে বলেই
তবে শুনুন যা আপনাকে প্রত্যক্ষ্য বলতে পারিনা
আমি নয় যারা আপনাকে সালাম দেয় ভয় পেয়ে
তাদের হৃদয়ে আপনি ঘৃণার পাত্র হয়ে উঁচু তালিকায় থাকবেন।

তবে জেনে রাখুন,

সাদ্দামের ক্ষমতা ছিলো
লাদেনের ক্ষমতা ছিলো
গাদ্দাফির ক্ষমতা ছিলো
হুসনি মুবারকের ক্ষমতা ছিলো
জর্জ বুশের ক্ষমতা ছিলো
ফিরাউনের ক্ষমতা ছিলো
এরশাদেরও ক্ষমতা ছিলো

আপনারও ক্ষমতা আছে-
কথা হচ্ছে আপনার ক্ষমতার দম্ভ কয়দিন থাকবে?


ক্ষমতার দম্ভ
আলী আহম্মেদ
০৬ মার্চ ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

oniruddho_bulbul
২১-০৪-২০১৭ ১৪:৪৯ মিঃ

"... যারা আপনাকে সালাম দেয় ভয় পেয়ে
তাদের হৃদয়ে আপনি ঘৃণার পাত্র হয়ে উঁচু তালিকায় থাকবেন...
... আপনার ক্ষমতার দম্ভ কয়দিন থাকবে?"

বাস্তব কথন, ভাল লাগল।
অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

nilakashermegh
২১-০৪-২০১৭ ১১:০১ মিঃ

রাইট

almamun1996
০৬-০৪-২০১৭ ১৬:৫৪ মিঃ

সুন্দর প্রকাশ কবি জি।

roppy
০৬-০৪-২০১৭ ১৪:০০ মিঃ

ভালো চালিয়ে যান।

roppy
০৬-০৪-২০১৭ ১৪:০০ মিঃ

ভালো চালিয়ে যান।