আমি পান করলে
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ২০-০৪-২০২৪

আমি পান করলে,
সমস্বরে চেঁচিয়ে উঠবে গুটি কয়েক ভদ্রলোক।
-লোকটাকে খুব ভালো জানতাম,গেল!
একদল চেঁচাবে কোলকেতে স্বরে,
-'কবি'রা সালা এমনই হয়!
আর কেউ কেউ থাকেও অকর্মণ্য,
কল্পনাশক্তি প্রখর বলে কথা!
ভেবে নিবে পান দৃশ্য,সাথে নারী;
আমি পান করলে,
প্রিয়তমা,
তুমিও ভেবে নিয়ো;
নির্মোহ রাতেরও শেষ হয়,
যেমন হয় আমাদের অথবা পেয়ালার!
আরেকদল মূর্ছা যাওয়ার উপক্রমে,
-ছি ছি,এসবও দেখতে হয় আজকাল!
-কী যে হবে এদের!
দু'এক জন দল ভেঙ্গে আসবে,
-এমনটা তো হতেই পারে না।আমরা বিক্ষোভ করতে চাই!
বলতে বলতে তুলবে পানপাত্র,
কয়েকবার গিলে নেবে নির্বিকার ঢোক।
আমি পান করলে,
ভুলে যাই তোমাকেও;
হে প্রিয়তমা,
অবিশ্বাস্য মোহ-হীনতায় বিশ্বাস করি না নিজেকেও!
আমি পান করলে,
পান করি তোমাকেই,সমস্ত নির্লিপ্ততা সমেত;
৮-৪-১৭.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।