এক নষ্টা প্রেম !
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৮-০৩-২০২৪

মনে আছে সেই রাত্রি? সেই হৃদয় ছোঁয়া
প্রনয়ের মত আলিঙ্গন!
কামুক শিরহনে লাজহীন স্পর্শের তুমুল যুদ্ধ
আজ যেন ধূসরবর্ণে প্রেমিক-প্রেমিকা,
কখনো জীবন্ত লাশ কিংবা অভিশপ্ত ।
মূর্তির মতন প্রাণহীন সুউচ্চ ঘৃণ্য বৃক্ষ,
ঝরা বকুল রূপে প্রেমিকের ছলনা ।
সেই
নষ্টা প্রেমের তট, কলঙ্কের দিগন্ত ছোঁয়ে, আরও কলঙ্কিত
অবুঝ প্রেমের উত্তাল পাড়ে তুমি শুয়ে ছিলে
মনে আছে সেই রাত্রি,আঁধার পথেই ঠিক
স্পর্শ্ করে যাওয়া!
বুকে এসে কেউ তোমার উরুদ্বয়ে, ভেঙ্গে যায় সব তীর
কেড়ে নেয় নিযার্স্, আলিঙ্গন প্রনয়ে
শব্দকে লুকিয়ে !
হঠাৎ উত্তাল স্তব্ধ!আধুনিক প্রেমিক- প্রেমিকা ।
ঊষা জাগে কিন্তু প্রেমিকা নেই ,প্রেমিক নেই-
ব্যদনার পাতা থেকে ভেসে আসে স্মৃতিকথা, যম দুতের
নিষ্ঠুর হোলি, শিল্পির কৃষ্ণ তুলি, অথচ এমন রাত্রি, এমন
হৃদয় ছোঁয়া প্রেম!
আজ দেখে মিথ্যে ,আজ দেখে ছলনা, আজ দেখে
নবীণের উত্তেজনা ।
কখনো দেখেনি কেউ,রাত্রিতে ঊষা , উজ্জ্বল আলো
যাতে ঠিকানা পেতে পারে পথিকের পথ চলা ।
আজ দেখেনি কেউ,আধুনিক প্রেমে পবিত্রতার স্পর্শ্
প্রেমের গভীরে ।
মনে আছে সেই রাত্রি,আঁধার পথেই ঠিক
স্পর্শ্ করে যাওয়া, এক নষ্টা প্রেম !
----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।