স্কুলের দিনগুলো
- আলী আহম্মেদ ১৯-০৪-২০২৪

স্কুলের বারান্দায় দাঁড়িয়ে থাকার সময়গুলোকে খুব মিস করি!
ক্লাসে পড়া বলতে না পেরে দু'কান ধরে দাঁড়িয়ে থাকা মিস করি।
স্কুলের পাশে পুকুর ঘাটের জলের ছোঁয়া খুব মিস করি!
স্কুলের কচি ডাভ, কাচা আমের অপূর্ব স্বাদ খুব মিস করি!

সমবয়সী কিশোরীর দিকে অপলক তাকিয়ে থাকা মিস করি
লস-কষ, সিংগারা, বুলবুলি কলম খেলা খুব মিস করি।
স্কুলের মাঠে গোল্লাছুট, ফুটবল ক্রিকেটখেলা মিস করি।
পিছনের বেঞ্চে বসে হইহুল্লোড়, বন্ধু কে চিমটি দেয়া মিস করি।

পরীক্ষার হলে বন্ধুর খাতার দিকে অসহায় তাকিয়ে থাকা মিস করি।
ছুটির ঘন্টা বাজার পর হুরোহুরি করে ছুটা চলা মিস করি।
শ্রাবণী বৃষ্টিতে ভিজে বাড়ি ফিরে মায়ের বকুনি মিস করি।
কিশোর বেলায় ফেলে আসা দিন গুলো খুব বেশী মিস করি।

স্কুলের দিন গুলো
আলী আহম্মেদ
০৯ এপ্রিল ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nilakashermegh
২১-০৪-২০১৭ ১১:০৩ মিঃ

মনে পড়ে সেই দিন গুলো